নতুন এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের তালিকা পিডিএফ ডাউনলোড

নতুন এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের তালিকা পিডিএফ ডাউনলোড

নতুন এমপিও নিবন্ধনের জন্য নির্বাচিত ২ হাজার ৫১টি স্কুল ও কলেজের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় ৬৬৬ টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১১২২ টি মাধ্যমিক বিদ্যালয়, ১৩৬ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, 109 টি উচ্চ মাধ্যমিক কলেজ এবং ১৮ টি ডিগ্রি কলেজ রয়েছে।

আমাদের পাঠকদের জন্য নির্বাচিত 1,122টি মাধ্যমিক বিদ্যালয়ের তালিকা ipemis.com-এর পাঠকদের জন্য উপস্থাপন করা হয়েছে।

[pdf-embedder url=”https://ipemis.com/wp-content/uploads/2022/07/মাধ্যমিক-স্কুল.pdf” title=”মাধ্যমিক স্কুল”]

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা-২০২১ অনুযায়ী শিক্ষক-কর্মচারীদের বেতন, ভাতা ও শৃঙ্খলা সংক্রান্ত বিষয়গুলো বাস্তবায়ন করা হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের যোগ্যতা বা অভিজ্ঞতা নিয়োগের বিধি ও প্রবিধান এবং সংশ্লিষ্ট পরিপত্র অনুসারে প্রযোজ্য হবে।

নতুন এমপিও তালিকা প্রকাশঃ যে সকল উচ্চ মাধ্যমিক কলেজ এমপিও পেলো

শিক্ষক নিবন্ধন চালু হওয়ার আগে আইনগতভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির সুযোগ পাবেন। নিবন্ধন সনদ পরবর্তীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও নিবন্ধনের জন্য প্রযোজ্য হতে হবে।

এমপিও নিবন্ধনের জন্য বিবেচিত প্রতিষ্ঠান নীতিমালা অনুযায়ী কাঙ্ক্ষিত যোগ্যতা বজায় রাখতে ব্যর্থ হলে ওই প্রতিষ্ঠানের এমপিও স্থগিত করা হবে। কাঙ্ক্ষিত যোগ্যতা অর্জিত হলে স্থগিত এমপিও ছাড়ার বিষয়টি পরবর্তীতে বিবেচনা করা হবে।

যেসব তথ্যের ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে তার কোনো তথ্য ভুল বা মিথ্যা প্রমাণিত হলে এমপিও বাতিলসহ তথ্য প্রদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নিবন্ধনের এই আদেশ জারির তারিখ থেকে কার্যকর হবে।

শিক্ষা মন্ত্রণালয় আরও বলেছে, কোনো প্রতিষ্ঠান যোগ্য হওয়া সত্ত্বেও প্রাথমিক তালিকা থেকে বাদ পড়েছে বলে মনে করলে প্রতিষ্ঠান প্রধান ও কমিটির চেয়ারম্যানের যৌথ স্বাক্ষরে ১৫ দিনের মধ্যে আপিল করতে পারবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বরাবর আবেদন করতে হবে। ১৫ দিনের মধ্যে আপিল শুনানির পর সিদ্ধান্ত নেবে মন্ত্রণালয়।

এই তালিকাটি http://www.dshe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

New MPO list ২০২২ pdf

মাধ্যমিকের নতুন এমপিও তালিকা

Mpo list 2022 PDF

MPO School List 2022 Pdf

নতুন এমপিও তালিকা মাধ্যমিক 2022 পিডিএফ ডাউনলোড

About adminbd

John Romeo is a content writer.

Check Also

আগামী নভেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ- এনটিআরসিএ

আগামী নভেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ- এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৭০,০০০ শিক্ষক নিয়োগের জন্য …