এনটিআরসিএ শিক্ষক নিয়োগ :সময় বাড়ানো হলো এমপিও শূন্যপদের তথ্য সংগ্রহের

চতুর্থ ধাপে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দিতে শূন্যপদে তথ্য সংগ্রহ আগামী ০৭/০৮/২০২২ পর্যন্ত বৃদ্ধি করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নির্ধারিত ওয়েবসাইটে এনটিআরসিএকে এমপিও শূন্যপদের তথ্য বা ই-রিকুইজিশন দিতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। আগামী ০৭ আগস্ট পর্যন্ত শূন্যপদের তথ্য দেয়া যাবে। আর পরে অনলাইনে ননএমপিও পদের তথ্য নেয়া হবে বলে জানিয়েছে এনটিআরসিএ

রবিবার দুপুরে এসব তথ্য জানিয়ে শূন্যপদের তথ্য সংগ্রহ বা ই-রিকুইজেশন বিজ্ঞপ্তি জারি করেছে এনটিআরসিএ।

বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ বলছে, চতুর্থ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ের শূন্যপদে শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে দেশের সব বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসা ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনলাইনে এমপিওভুক্ত শূন্যপদের অধিযাচন বা ই-রিকুইজিশন সংগ্রহের কার্যক্রম এর সময় ৩১ জুলাই পর্যন্ত নির্ধারিত ছিলো। ই-রিকুইজিশন কার্যক্রম আগামী ০৭ আগস্ট পর্যন্ত চলবে।

এনটিআরসিএ আরও জানিয়েছে, তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ কার্যক্রম চলমান থাকায় তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যেসব শূন্যপদের ই-রিকুইজিশন দেয়া হয়েছে তা বাদ দিয়ে আগামী ৩০ জুন পর্যন্ত যেসব এমপিওভুক্ত পদ শূন্য হবে ওই সব শূন্যপদের অধিযাচন দেয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদেরকে অনুরোধ করা হলো। তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ দেয়ার পর যেসব এমপিওভুক্ত পদে শিক্ষক যোগদান করে অন্যত্র চলে গেছেন সেসব এমপিওভুক্ত শূন্যপদের বিপরীতেও অধিযাচন বা ই-রিকুইজিশন দিতে হবে।

এনটিআরসিএ শিক্ষক নিয়োগ :সময় বাড়ানো হলো এমপিও শূন্যপদের তথ্য সংগ্রহের

আরও দেখুন –

এনটিআরসিএ শূন্য পদের চাহিদা সংক্রান্ত অধিযাচন ( E Requisition ) প্রদানের জন্য নির্দেশিকা ২০২২

প্রতিষ্ঠান প্রধানরা তাদের নিজস্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে নির্ধারিত ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd) বা এনটিআরসিএর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ই-রিকুইজিশন সেবা বক্সের ‘ই-রিকুইজিশন লগইন’ অপশনে ক্লিক করে প্লাটফর্মে প্রবেশ করে অনলাইন ফরম পূরণ করে শুধু এমপিওভুক্ত শূন্যপদের ই-রিকুইজিশন দিতে হবে। অনলাইন ফরমটি পূরণের সময় এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রদর্শিত ই-রিকুইজিশন সংক্রান্ত নির্দেশিকাটি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *