কিভাবে ফেসবুক প্রফেশনাল মোড চালু বা বন্ধ করবেন? Facebook Professional Mode

কিভাবে ফেসবুক প্রফেশনাল মোড চালু বা বন্ধ করবেন? Facebook Professional Mode

ফেসবুক কয়েক দশক ধরে ভার্চুয়াল জগতে আধিপত্য বিস্তার করছে, এটি এখন দুটি বিশিষ্ট সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের মালিক। দ্রুত পরিবর্তনশীল যুগে, ফেসবুক সর্বদা মানিয়ে নিতে প্রথম হয়েছে। ফেসবুক প্রফেশনাল মোড

যে প্রফেশনাল বৈশিষ্ট্যগুলি আগে শুধুমাত্র একটি ফেসবুক পেজের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য ছিল সেগুলি এখন Facebook প্রোফাইল গুলিতে উপলব্ধ।

Facebook-এ প্রফেশনাল মোড ব্যবহারকারীদের অর্থ উপার্জন করার সুযোগ দিচ্ছে। যা পূর্বে শুধুমাত্র ফেসবুক পেজে ছিল।

এই পোস্টে, আমরা প্রফেশনাল মোড কি, ফেসবুকে কিভাবে প্রফেশনাল মোড চালু/বন্ধ করতে হয় তা নিয়ে আলোচনা করব এবং চলুন শুরু করা যাক।

কিভাবে ফেসবুক প্রফেশনাল মোড চালু/বন্ধ করবেন?

ফেসবুক কয়েক দশক ধরে ভার্চুয়াল জগতে আধিপত্য বিস্তার করছে, এটি এখন দুটি বিশিষ্ট সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের মালিক। দ্রুত পরিবর্তনশীল যুগে, ফেসবুক সর্বদা মানিয়ে নিতে প্রথম হয়েছে।

ফেসবুকে প্রফেশনাল মোড কি?

ফেসবুক প্রোফাইলে নতুন সংযোজন হল প্রফেশনাল মোড। মূলত এই প্রফেশনাল মোড ব্যবহার করে আপনি আপনার Facebook অ্যাকাউন্ট অর্থাৎ ব্যক্তিগত প্রোফাইল থেকে আলাদা কোনো Facebook পেজ তৈরি না করেই অর্থ উপার্জন করতে পারবেন। একবার আপনি আপনার প্রোফাইলের জন্য পেশাদার মোড চালু করলে, যে কেউ আপনাকে অনুসরণ করতে এবং তাদের ফিডে আপনার সর্বজনীন বিষয়বস্তু দেখতে পারে তবে আপনি কোন তথ্য প্রকাশ করবেন তা কে দেখবে তার উপর আপনার নিয়ন্ত্রণ থাকবে।

এটি বোঝায় যে আপনার কাছে জিনিসগুলি শুধুমাত্র আপনার বন্ধুদের সাথে বা পুরো দর্শকদের সাথে ভাগ করার বিকল্প রয়েছে৷

পৃষ্ঠাগুলিতে ইতিমধ্যে যা উপলব্ধ রয়েছে তার মতো, পেশাদার মোড পোস্ট, দর্শক এবং প্রোফাইল বিশ্লেষণগুলিতে অ্যাক্সেস মঞ্জুর করে৷

উদাহরণস্বরূপ, আপনি একটি পোস্টের মোট শেয়ার, প্রতিক্রিয়া এবং মন্তব্যগুলি এবং সময়ের সাথে সাথে আপনার নিম্নলিখিত বৃদ্ধি বিশ্লেষণ করতে পারেন।

ফেসবুক প্রফেশনাল মোড চালু করার পর আপনি যে সুবিধাগুলি পাবেন:

আপনি আপনার ফেসবুক প্রফেশনাল মোড থেকে অর্থ উপার্জন করতে পারেন, আপনাকে কিছু প্রয়োজনীয়তা পূরণ করতে হবে এবং আপনি যোগ্য কিনা তা পরীক্ষা করতে হবে।
আপনার ফলোয়ার সর্বজনীন হবে যার অর্থ অন্যরা দেখতে পাবে কে আপনাকে অনুসরণ করছে৷
Facebook আপনাকে আপনার প্রোফাইল পরিবর্তন করতে দেয়, আপনি ডিজিটাল ক্রিয়েটর থেকে মৌলিক তথ্যে পরিবর্তন করতে পারেন।
অন্যান্য Facebook ব্যবহারকারীরা কীভাবে আপনার বিষয়বস্তু এবং কার্যকলাপের সাথে জড়িত তা দেখতে আপনি অন্তর্দৃষ্টি সেট করতে পারেন।

কিভাবে ফেসবুকে প্রফেশনাল মোড চালু করবেন?

ফেসবুকে প্রফেশনাল মোড চালু করার ধাপ:

ধাপ 1: Facebook অ্যাপ চালু করুন

প্রথমত, আপনার হোম স্ক্রীন থেকে, অ্যাপটি চালু করতে Facebook আইকনে আলতো চাপুন।

ধাপ 2: আপনার প্রোফাইল পৃষ্ঠায় যান

Facebook অ্যাপ খোলার পরে, আপনার প্রোফাইল পৃষ্ঠা খুলতে পৃষ্ঠার উপরের বাম কোণে আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন।

ধাপ 3: “প্রোফাইল সম্পাদনা করুন” এর কাছে অবস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করু

এখন, “প্রোফাইল সম্পাদনা করুন” এর কাছে অবস্থিত তিনটি বিন্দুতে আলতো চাপুন, যা আপনার সাধারণ প্রোফাইল সেটিংস খুলতে প্রোফাইল মেনু ট্যাব।

ধাপ 4: প্রফেশনাল মোড চালু করুন-এ আলতো চাপুন

অবশেষে পৃষ্ঠাটি শেষ পর্যন্ত স্ক্রোল করুন, এবং আপনি “Turn On Professional Mode” অপশনটি দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন এবং আপনাকে আবার জিজ্ঞাসা করা হবে আপনি এটি চালু করতে চান কিনা, নীল বারে ক্লিক করুন।

আপনি এটি করার পরে, আপনি দেখতে পাবেন আপনার ফেসবুক প্রোফাইল প্রফেশনাল মোডে পরিবর্তিত হয়েছে।

কিভাবে ফেসবুকে প্রফেশনাল মোড বন্ধ করবেন?

ফেসবুকে প্রফেশনাল মোড বন্ধ করার পদক্ষেপ:

ধাপ 1: ফেসবুক অ্যাপ খুলুন

ডিভাইসে Facebook অ্যাপ খুলুন।

ধাপ 2: আপনার প্রোফাইল পৃষ্ঠায় যান

Facebook অ্যাপ খোলার পরে, আপনার প্রোফাইল পৃষ্ঠা খুলতে পৃষ্ঠার উপরের বাম কোণে আপনার প্রোফাইল আইকনে ক্লিক করুন।

ধাপ 3: “প্রোফাইল সম্পাদনা করুন” এর কাছে অবস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করুন

এখন, “প্রোফাইল সম্পাদনা করুন” এর কাছে অবস্থিত তিনটি বিন্দুতে আলতো চাপুন, যা আপনার সাধারণ প্রোফাইল সেটিংস খুলতে প্রোফাইল মেনু ট্যাব।

ধাপ 4: পেশাদার মোড বন্ধ করুন এ আলতো চাপুন

সবশেষে, পৃষ্ঠাটি স্ক্রোল করুন এবং “Turn Off Professional Mode” লেখাটিতে ক্লিক করুন, আপনাকে আবার জিজ্ঞাসা করা হবে আপনি এটি বন্ধ করতে চান কিনা, “Turn Off” করতে নীল বারে আবার ক্লিক করুন।

ফেসবুক প্রফেশনাল মোড দেখাচ্ছে না

Facebook প্রফেশনাল মোড দেখা যাচ্ছে না কারণ প্রফেশনাল মোড ফিচার শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে সীমিত সংখ্যক Facebook ব্যবহারকারীদের জন্য চালু হয়েছে।

তার বিবৃতিতে, Facebook বলেছে যে এটি “শীঘ্রই আরও মার্কিন নাগরিকদের কাছে প্রসারিত করবে, পরবর্তী মাসগুলিতে অতিরিক্ত দেশগুলি এবং সময়ের সাথে সাথে আরও বেশি নগদীকরণের সম্ভাবনা এবং অন্যান্য প্ল্যাটফর্ম বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস সহ আরও সরঞ্জাম এবং ক্ষমতা প্রবর্তন করবে।” ফেসবুক প্রফেশনাল মোড কিভাবে কাজ করে?

ফেসবুক প্রফেশনাল মোড থেকে আয়

প্রোফাইলের জন্য এই প্রফেশনাল মোড এর মাধ্যমে কি ধরনের আয় সম্ভব, এটি নিয়ে অনেকের মনে শঙ্কা থাকতে পারে। ফেসবুক জানিয়েছে যোগ্য ক্রিয়েটরগণ তাদের সিলেক্টেড রিলসের মাসিক ভিউস এর উপর নির্ভর করে মাসিক সর্বোচ্চ ৩৫,০০০ মার্কিন ডলার পর্যন্ত আয় করতে পারবেন। এটি প্রফেশনাল মোডের আয়ের প্রধান উৎস হতে চলেছে। তবে এই “Reels Play” প্রোগ্রামে অংশগ্রণ করতে ফেসবুকের তরফ থেকে ইনভাইট পেতে হবে।

উপসংহার

প্রফেশনাল মোডে থাকা Facebook প্রোফাইলগুলো পেজের মত মনে হয়। আপনি আপনার প্রোফাইলের জন্য প্রফেশনাল মোড চালু করার পরে যে কেউ আপনাকে অনুসরণ করতে পারে এবং তাদের ফিডে আপনার সর্বজনীন উপাদান অ্যাক্সেস করতে পারে, তবে আপনি কোন তথ্য ভাগ করেন তা কে দেখবে তার উপর আপনার নিয়ন্ত্রণ থাকবে।

পেজ গুলিতে ইতিমধ্যে যা রয়েছে তার মতো, পেশাদার মোড পোস্ট, ফলোয়ার এবং প্রোফাইল বিশ্লেষণগুলিতে অ্যাক্সেস মঞ্জুর করে৷

আপনি, উদাহরণস্বরূপ, একটি পোস্টের মোট শেয়ার, প্রতিক্রিয়া এবং মন্তব্যগুলি বিশ্লেষণ করতে পারেন।

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *