নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা প্রকাশ : MPO List Published

দুই হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে। এদের মধ্যে কারিগরির ৬৬৫ টি। বাকীগুলো সাধারণ স্কুল, কলেজ ও মাদরাসা।   বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানাবেন বলে নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

২০১৯ খ্রিষ্টাব্দে প্রথমবারের মতো এমপিওর তালিকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ও ব্যনাবেইসের অদক্ষতায়  অসংখ্য ভুল ও ভুয়া প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়। শিক্ষা বিষয়ক দেশের একমাত্র পত্রিকা দৈনিক শিক্ষাড্টকম-এর ধারাবাহিক  অনুসন্ধানী প্রতিবেদনে উঠে আসে সেই চিত্র।  পরে মন্ত্রণালয় নানা কৌশলে সেই ভুয়া ও অযোগ্য চিহ্নিত প্রতিষ্ঠানগুলো এমপিওর তালিকা থেকে বাদ দেয়।

এবার নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা প্রকাশে আলাদা অনুষ্ঠান করেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমপিওভুক্ত হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা মাসে বেতনের মূল অংশ ও কিছু ভাতা সরকার থেকে পেয়ে থাকেন। ২০১৯ খ্রিষ্টাব্দে ২ হাজার সাতশর মতো এবং তারও আগে ২০১০ খ্রিষ্টাব্দে ১ হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল।

 

বিস্তারিত আসছে…

নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা দেখতে চোখ রাখুনঃ

www.shed.gov.bd
www.dshe.gov.bd
www.moedu.gov.bd

পরে দুপুরে ২টা ৪০ মিনিটে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে জানান, দুই ঘণ্টার মধ্যে নির্বাচিত প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হবে। 

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *