প্রাথমিক বিদ্যালয়ের অনলাইন বদলির আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

প্রাথমিক বিদ্যালয়ের অনলাইন বদলির আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার , প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের একই উপজেলার মধ্যে অনলাইন বদলির আবেদন দাখিলের সময়সীমা বাড়িয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছেন। 

মনীষ চাকমা, পরিচালক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স্বাক্ষরিত অনলাইন বদলির আবেদন এর সময়সীমা বৃদ্ধি সংক্রান্ত পত্রটি নিচে হুবহু তুলে ধরা হলো-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর 

সেকশন-২ মিরপুর, ঢাকা-১২১৬

স্মারক নম্বর: ৩৮.০১.০০০০.৪০০.১৯.০০২.২১.১৫০

২৯ সেপ্টেম্বর ২০২২ 

বিষয়: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের একই উপজেলার মধ্যে অনলাইন বদলির আবেদন দাখিলের সময়সীমা বর্ধিতকরন। 

সূত্র: প্রাশিঅ পত্র নং-৩৮.১০১.০৩৩.০০.০০.০০১.২০১৮-৬৪৮, তারিখ: ১৩/০৯/২০২২ খ্রি.

উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে জানানো যাচ্ছে যে, ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে জারিকৃত পত্রের মাধ্যমে ১৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের একই উপজেলার মধ্যে অনলাইন বদলি কার্যত্রম চালু হয়েছে। বর্ণিত বদলি কার্যক্রমে শিক্ষকগণ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

২। সার্বিক পরিস্থিতি বিবেচনায় একই উপজেলার মধ্যে অনলাইন বদলির আবেদন দাখিল করার সময়সীমা আগামী ০৬ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নির্দেশক্রমে বর্ধিত করা হলো।

প্রাথমিক বিদ্যালয়ের অনলাইন বদলির আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

অনলাইন বদলির আবেদন

উল্লেখ্য যে গত পনেরোই সেপ্টেম্বর 2022 থেকে অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলি শুরু হয়েছে।  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের অনলাইনে প্রবেশ করে তাদের IPEMIS সফটওয়্যার এর তথ্য ব্যবহার করে বদলির আবেদন করতে পারবেন। ইতিমধ্যে বিপুল সংখ্যক বদলির আবেদন জমা পড়েছে myschool eis gov bd server এ।  

প্রাথমিক শিক্ষকদের বদলির সহজীকরণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এই অনলাইন বদলী সফটওয়্যার টি ওপেন করা হয়েছে । অনলাইন শিক্ষক বদলির জন্য কিছু শর্ত ও নিয়মকানুন বেঁধে দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।  এই ধাপে শুধুমাত্র নিজ উপজেলায় বদলির আবেদন করতে পারছেন শিক্ষকগণ।  এই আবেদনের পড়েই জেলাভিত্তিক ও বিভাগীয় বদলির আবেদন নেয়ার সম্ভাবনা রয়েছে।  আপনি যদি বদলির আবেদন করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে দেয়া নিচের পোস্টটি পড়ুন কিভাবে অনলাইন শিক্ষক বদলির আবেদন করবেন।  

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলির অনলাইন আবেদন কিভাবে করবেন

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *