প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ কবে?

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ কবে?

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ কবে? অনেকেই জানতে চাচ্ছেন প্রাইমারি চূড়ান্ত রেজাল্ট কবে প্রকাশ হবে। আজ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানা গেছে ।

বর্তমানে তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা চলছে। আগস্ট মাসের মধ্যে এটি শেষ হবে বলে আশা করা হচ্ছে। অক্টোবর থেকে উত্তীর্ণদের যোগদান শুরু হতে পারে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে।

মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, প্রাথমিক বিদ্যালয়ে ৪০ হাজার শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা শুরু হয় দুই বছর পর। দেশের ৬১টি জেলায় তিন ধাপে লিখিত পরীক্ষা শুরু হয়েছে। এরপর ধাপে ধাপে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এরই মধ্যে মৌখিক পরীক্ষার প্রথম পর্ব শেষ হয়েছে। এখন দ্বিতীয় ও তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা চলছে। আগামী মাসের (আগস্ট) মধ্যে সব জেলা মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে। পরীক্ষা শেষে প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল ২০২২ প্রকাশ করা হবে । এরপর নির্বাচিতদের যোগদানের প্রক্রিয়া শুরু হবে। যোগদান প্রক্রিয়া আগামী সেপ্টেম্বরেই সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আমিনুল ইসলাম বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ-২০২০-এর লিখিত পরীক্ষার পর মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। এটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল শীঘ্রই ঘোষণা করা হবে এবং প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল এ নির্বাচিতদের যোগদান শুরু করা হবে।

তিনি বলেন, চলতি বছরের মধ্যে সব স্তরের শিক্ষক নিয়োগ সম্পন্ন করা হবে। বুয়েটের মাধ্যমে ফলাফল পাওয়া যাচ্ছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্য ব্যক্তিদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হবে।

আরো পড়ুন- 

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *