নতুন এমপিও তালিকা 2022 বাংলাদেশ পিডিএফ ডাউনলোড

6ই জুলাই 2022 তারিখে নতুন এমপিও তালিকা 2022 ঘোষণা করা হয়েছে। আজ থেকে 2716টি নন-এমপিও স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ভোকেশনাল ইনস্টিটিউট এমপিওভুক্ত হয়েছে।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা 2716 জনকে ব্যক্তিগতভাবে শিক্ষা প্রতিষ্ঠানকে মাসিক পেমেন্ট অর্ডারের জন্য যোগ্য শিক্ষা প্রতিষ্ঠান।

এমপিও প্রকল্পের আওতায় সরকার বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকদের মূল বেতনের শতভাগ প্রদান করে।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দেশের প্রথম ক্যাম্পাসভিত্তিক বিজনেস ইনকিউবেটর ‘শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন।

নতুন এমপিও সুবিধাভোগীদের মধ্যে 666টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, 1122টি মাধ্যমিক বিদ্যালয়, 136টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, 109টি উচ্চ মাধ্যমিক কলেজ এবং 18টি ডিগ্রি কলেজ রয়েছে।

নতুন এমপিও তালিকায় ভোকেশনাল ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন প্রায় ৬৬৫টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

এগুলো হল 97টি এসএসসি ভোকেশনাল বা দাখিল ভোকেশনাল, 200টি এসএসসি ব্যবসায় ব্যবস্থাপনা ও প্রযুক্তি, দুটি কৃষি ডিপ্লোমা, 264টি দাখিল মাদ্রাসা, 85টি আলেম মাদ্রাসা, ছয়টি ফরাজী মাদ্রাসা এবং 11টি কামিল মাদ্রাসা।

এই তালিকাটি http://www.dshe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

New MPO list pdf 

Mpo list 2022 pdf

নতুন এমপিও তালিকা প্রকাশ

অনলাইন এমপিও তালিকা 2022 নন এমপিও তালিকা সহ নতুন স্কুল, কলেজ, মাদ্রাসা বাংলাদেশ অনলাইন এমপিও তালিকা 2022 নন এমপিও তালিকা সহ নতুন স্কুল, কলেজ, মাদ্রাসা বাংলাদেশ নতুন এমপিও তালিকা 2022 বাংলাদেশ পিডিএফ ডাউনলোড

About adminbd

John Romeo is a content writer.

Check Also

আগামী নভেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ- এনটিআরসিএ

আগামী নভেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ- এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৭০,০০০ শিক্ষক নিয়োগের জন্য …