ঢাবি ঘ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২। DU D Unit Admission Result

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হয়েছে। যেকোন মুহূর্তে এই ফল প্রকাশ করা হবে। ঢাবি ঘ ইউনিটের ফলাফল দেখুন। 

ঢাবি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সপ্তাহে ‘ঘ’ ইউনিটের ফল তৈরির কাজ শেষ হয়েছে। অনলাইন ভর্তি কমিটির কাছে ইতোমধ্যে ফলাফল জমা দেওয়া হয়েছে। তবে ‘ক’ ইউনিটের ফল এখনো প্রকাশিত না হওয়ায় ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অধীনে ঢাবি ঘ  ইউনিটের ফলাফল 2022।  ঢাবি ঘ ইউনিটের ফলাফল 2022 Admission.eis.edu.ac.bd ওয়েবসাইটে প্রকাশিত হবে।  সম্মিলিত ইউনিটের জন্য D ইউনিট ভর্তির ফলাফল যে কোনো সময় ঘোষণা করা হবে।  গত বছর ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় 20 শতাংশ শিক্ষার্থী সফলভাবে পাস করেছে।  যাইহোক, ঘ ইউনিটের ফলাফল 2021-22 প্রকাশিত হওয়ার পরে, সফল প্রার্থীদের বিষয় পছন্দের ফর্ম পূরণ করতে হবে।  এবং তারপর, তাদের মৌখিক পরীক্ষার মুখোমুখি হতে হবে।

DU D Unit Result 2022

11 জুন 2022 তারিখে D ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।পরীক্ষা সকাল 11.00 টা থেকে শুরু হয় এবং 12.30 টা পর্যন্ত চলবে।  আনুমানিক ফলাফল প্রকাশের তারিখ 2022 সালের জুনের পরে। বিকাল 5.00 টার পরে ফলাফল প্রকাশিত হতে পারে।  ডি ইউনিট ভর্তি পরীক্ষা শেষ করার পরে সমস্ত শিক্ষার্থী ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।  যাইহোক, DU D ইউনিটের ফলাফল প্রকাশের তারিখ du.ac.bd ওয়েবসাইটের বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা করা হবে।  এরপর শিক্ষার্থীরা তাদের ভর্তি পরীক্ষার ফলাফল admission.eis.du.ac.bd সাইট থেকে সংগ্রহ করতে পারবে।

ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ছাত্রদের জন্য মোট 1615টি আসন উপলব্ধ।  বিজ্ঞানের পটভূমির শিক্ষার্থীদের জন্য 1152টি আসন, বিজনেস স্টাডিজের শিক্ষার্থীদের জন্য 410টি আসন এবং মানবিক পটভূমির শিক্ষার্থীদের জন্য 53টি আসন।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রশাসনিক ভবনে ফলাফল ঘোষণা করবেন বলে ঢাবি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 ঢাবি ঘ ইউনিটের ফলাফল 2022

 সাধারণত, ঢাবি ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কয়েক দিনের মধ্যে ভর্তির ফলাফল প্রকাশ করে, তবে এই বছর থেকে ঢাবি MCQ টাইপ পরীক্ষার সাথে লিখিত ভর্তি নেয়।  সুতরাং, আমরা বলতে পারি যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অধীনে D ইউনিটের ফলাফল 10-20 দিন পরে বা তার বেশি প্রকাশ করা হবে।  যাইহোক, আপনি ভর্তি পরীক্ষার পরে ঢাবি ঘ ইউনিটের প্রশ্ন সমাধান দেখতে পারেন। 

 DU D ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ভর্তির ফলাফল অনলাইন ও এসএমএসের মাধ্যমে জানা যাবে।  শিক্ষার্থীরা ঢাবির অফিসিয়াল ভর্তির ওয়েবসাইট admission.eis.du.ac.bd লগইন করে তাদের ভর্তির ফলাফল দেখতে পারবেন।  এছাড়াও তারা মোবাইল এসএমএস ব্যবহার করে ফলাফল চেক করার জন্য এসএমএস পাঠাতে পারেন।

১. লগইন বোতামে ক্লিক করুন admission.eis.du.ac.bd

২. আপনার এইচএসসি রোল দিন এবং আপনার পাসের বছর এবং বোর্ড নির্বাচন করুন

৩. এরপর আপনার এসএসসি রোল দিন

৪. এবং অবশেষে সাবমিট বাটনে ক্লিক করুন।

এসএমএসের মাধ্যমে ঢাবির ফলাফল

এসএমএসের মাধ্যমে DU D ইউনিটের ফলাফল পেতে আপনাকে 16321 নম্বর পাঠাতে হবে।  ঢাবি কর্তৃপক্ষ ঘোষণা করার পর সঠিক ফরম্যাটে এসএমএস পাঠান।

 DU <স্পেস> unit <স্পেস> Roll লিখে পাঠান: 16321

 মেয়াদ: DU <space> D <space> রোল পাঠান: 16321

এখন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে D ইউনিটে ভর্তির জন্য উপলব্ধ প্রতিটি বিষয়ের আসন সংখ্যা খুঁজুন।  আপনার যদি ডি ইউনিটের আসন সম্পর্কে কোন বিভ্রান্তি থাকে তবে আপনি নীচের তালিকাটি দেখতে পারেন।

যাইহোক, আমরা ঢাবি ঘ ইউনিটের ফলাফল 2021-22 সম্পর্কে সম্ভাব্য প্রতিটি জিনিস আপডেট করি।  এখন, আপনার ঢাকা বিশ্ববিদ্যালয় D ইউনিটের ফলাফল দেখুন এবং খুশি থাকুন।  যদিও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিএইচএ ইউনিটে ভর্তি সংক্রান্ত অন্যান্য সকল বিজ্ঞপ্তি এখানে পাওয়া যাবে।

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *