নিয়োগ দিচ্ছে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি প্রকাশ

নিয়োগ দিচ্ছে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি প্রকাশ

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিম্নলিখিত পদের বিপরীতে উদ্লিখিত শূন্য পদসমূহ পূরণের নিমিতে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদন আহবান করা যাচ্ছেঃ ১৯ টি পদে ২৩ জনকে নিয়োগ দেবে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়। আগ্রহী প্রার্থীগণকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন ২১-০৭-২০২২ খ্রি. তারিখ শুরু হয়ে ১৩-০৮-২০২২ খ্রি. তারিখ পর্যন্ত চলবে। বিস্তারিত সংযুক্ত বিজ্ঞপ্তিতে দেখুন..

শূন্যপদের বিবরন

নিয়োগ দিচ্ছে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি প্রকাশ

আবেদন পত্রের সাথে প্রয়োজনীয় কাগজপ্ত্র

পদসমুহের বিপরীতে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উল্লিখিত নিয়োগ যোগ্যতা ও শর্তাবলীর আলোকে বিভিন্ন অনুষদ বিভাগ/ শাখা /দপ্তরের প্রতিটি পদের জন্য পৃথকভাবে অনলাইনে পূরণকৃত আবেদনপত্র ডাউনলোড করে প্রার্থীকে আবেদনপত্রের সাথে –

(ক) পেমেন্ট স্লিপ

(খ) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা বিশবিদ্যালয়ের শিক্ষক/১ম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত শিক্ষাগত যোগ্যতার সকল সনদ ও নম্বরপত্র, জাতীয় পরিচয়পত্র, অভিজ্ঞতার সকল সনদপত্র ও সদ্যতোলা পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি (প্রতি সেটের সাথে একটি করে)।

(গ) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক/১ম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদগত্র এবং

(ঘ) ইউনিয়ন পরিষদ চেযারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভা মেয়র/ওয়ার্ড কাউ্িলর কর্তৃ প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র সংযুক্ত করে গ্রেড ০৩ থেকে গ্রেড ১০ পর্যন্ত ২ (দুই) সেট এবং গ্রেড ১১ থেকে গ্রেড ২০ পর্যন্ত ০২ (দুই) সেট পৃথক আবেদন একটি খামের ভিতর –

রেজিস্ট্রর,

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, (অস্থায়ী অফিস: বাড়ি নং-২০০, রোড নং-১২, ১ম ফেইজ,

সোনাডাঙ্গা আবাসিক এলাকা, খুলনা-৯১০০), খুলনা। 

এর অনুকুলে আগামী ১৪-০৮-২০২২ রঃ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই সরাসরি/ডাক যোগে কুরিয়ার সার্ভিস এর মাধমে নিম্ন স্মাক্ষরকারীর কার্যালয়ে প্রেরণ করতে হবে।

  • পদের নাম ও বিভাগ/শাখা খামের উপর অবশ্যই উল্লেখ করতে হবে।

উল্লেখ্য যে, চাহিত আবেদন সেটের মধ্যে একটি সেট সত্যায়িত হতে হবে এবং অন্যটি সত্যায়িতের অনুরূপ ফটোকপি দিতে হবে।

অনলাইনে আবেদনের নিয়মাবলী:

(১) আগ্রহী প্রার্থীদের আগামী ২১ জুলাই ২০২২ হতে ১৩ আগস্ট ২০২২ তারিখ রাত ১২.০০ ঘটিকার মধ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট:  https://kau.edu.bd এ আবেদন পত্র পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

(২) আবেদন ফরমটি যথাযথভাবে পূরণ সাপেক্ষে আবেদনকারীর জন্য একটি USER ID  এবং Password তৈরি হবে যা আবেদনকারীর প্রদত্ত মোবাইল ফোন নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। উক্ত USER ID  টি আবেদন ফি  প্রদানের সময় ব্যবহার করতে হবে এবং USER ID  এবং Password ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ ওয়েবসাইটে Login করে প্রার্থীর নিজস্ব পরীক্ষার প্রবেশপত্রসহ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী পাওয়া যাবে।

(৩) প্রার্থীকে রকেট মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদন ফি পরিশোধ করতে হবে। জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী গ্রেড ৩ থেকে গ্রেড ১০ পর্যন্ত পদের প্রার্থীদের ১০০০/- (এক হাজার) টাকা (অফেরতযোগ্য) এবং থেড ১১ থেকে গ্রেড ২০ পর্যন্ত পদের প্রার্থীদের ৬০০/- (ছয়শত) টাকা (অফেরতযোগ্য) পরিশোধ করতে হবে। রকেট মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি পরিশোধের নিয়মাবলী ওয়েবসাইট উল্লেখিত নিয়োগ সংক্রান্ত শতার্লীতে পাওয়া যাবে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

(8) নিয়োগ বিজ্ঞপ্তি, নিয়োগের যোগ্যতা ও শর্তাবলি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে সংগ্রহ সহ ২১-০৭-২০২২ তারিখে প্রার্থীর বর্তমান বয়স উল্লেখ করতে হবে।

(৫) কর্তৃপক্ষ পদের সংখ্যা হাস/বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করে।

৬। জিপিএ/সিজিপিএ তে ফলাফল প্রাপ্ত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার বিভাগ/ শ্রেণি নির্ধারণের ক্ষেত্র শিক্ষা মন্ত্রণালয়/ ইউজিসি কর্তৃক জারিকৃত সংশ্লিষ্ট প্রজ্ঞাপন/ পরিপত্র অনুসরণ করা হবে। পরীক্ষার ফল প্রকাশিত হয়নি, এমন প্রার্থীর আবেদনপত্র বিবেচিত হবে না।

৭। বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রাপ্ত ডিগ্রির ক্ষেত্রে সমমান নির্ধারণী পত্রের সত্যায়িত অনুলিপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৮। সকল পদে (থেড ০৩ থেকে থেভ ১৬পর্বত) উল্লিখিত শিক্ষাগত যোগ্যতার অতিরিক্ত হিসাবে কম্পিউটার পরিচালনার বিষয়ে দক্ষতা/ অভিজ্ঞতা বাধ্যতামূলক।

৯। চাকরিতে নিয়োজিত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। তবে নবপ্তিষ্ঠিত বিশবিদ্যালয়ে একাডেমিক ও প্রশাসনিক কারযত্রম শুরু করার লক্ষ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়/সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা/বয়স/অভিজ্ঞতা শিথিল করা যেতে পারে।

১০। অভ্য্ীণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমা/ শিক্ষাগত যোগ্যতা/অভিজ্ঞতা শিথিলযোগ্য । বয়সের ক্ষেত্রে এফিডেভিট এ্রহণযোগ্য নয়। বিভাগীয় প্রার্থীরা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন পত্র দাখিল করতে হবে।

১১। অভিজ্ঞতা হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয়/সরকারী/আধা-সরকারী/স্বায়ত্ত্বসাশিত প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতাকে বুঝাবে।
১২। শূন্য পদের বিপরীতে অস্থায়ী থেকে স্থায়ীকরণের ক্ষেত্রে শুধুমাত্র খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী ভিত্তিতে কর্মরতরা আবেদন করতে পারবে।

১৩। আবেদনকারী মুক্িযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুতর/কন্যা/নাতি/নাতনি হলে মুক্তিযোদ্ধাশহিদ মুক্তিযোদ্ধা সনদের (সরকারি নির্দেশ অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ) অনুলিপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

KAU Job Circular 2022

১৪। উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নিবাহী অফিসার কর্তৃক প্রদত্ত উপজাতি বিষয়ক সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যান্য কোটার ক্ষেত্রে সল্ট প্রতিষ্ঠানের যথোপযুক্ত অফিসার কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে।

১৫ । আবেদনপত্র সমূহ প্রাথমিক বাছাইয়ের পর কেবল যোগ্য প্রার্থীদের লিখিত/ ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় ডাকা হবে এবং প্রার্থীর নিজস্ব ড্যাসবোর্ড থেকে পরীক্ষার প্রবেশপত্র প্রিন্ট করতে হবে। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না। মৌখিক পরীক্ষার সময় সকল সনদের মূল কপি অবশ্যই দেখাতে হবে।

১৬। নিয়োগের জন্য প্রার্থীদের ডোপ টেস্টে উত্তীর্ন হতে হবে।

১৭। আবেদন দাখিলের বিষয়ে বিজ্ঞপ্তিতে নির্ধারিত সময়ের পর পেশকৃত আবেদনের সাথে আর কোন ডকুমেন্টস/তথ্যাদি সংযোজন করা যাবে না।

১৮। সরকারি নিয়ম অনুযায়ী যাবতীয় কোটা সংরক্ষণ করা হবে।

১৯। ভূল তথ্য সম্থলিত/তথ্য গোপন/ক্রটিপূর্ণ/অসম্পূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

২০। নিয়োগ সংক্রান্ত কোন তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে।

২১। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদনপত্র ্হণ/বাতিলসহ এ নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/ বাতিল এবং পদের সংখ্যা হ্াস/বৃদ্ধি ক্ষমতা সংরক্ষণ করে। নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

২২। অন-লাইনে নিয়োগ আবেদন সংক্রান্ত যে কোন বিষয়ে জানার জন্য এই ই-মেইল: bigmsoftpust@gmail.com এ যোগাযোগ করা যাবে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিয়োগ দিচ্ছে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি প্রকাশ

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *