২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার ফলাফল (২৯ জেলা) ২০২২

২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার ফলাফল ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২য় ধাপের রেজাল্ট ২০২২ । Primary 2nd Step Results 2022: ২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। www.dpe.gov.bd/results ওয়েবসাইট অর্থাৎ প্রাথমিক বিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ফলাফল প্রকাশ করেছে। এছাড়া, আপনি কোন ঝামেলা ছাড়াই আমাদের ওয়েবসাইট Nextresultbd.com থেকে সহজেই ফলাফল দেখতে পারবেন। সরকারি ওয়েবসাইটে সবাই একসঙ্গে চেষ্টা করলে সার্ভার ডাউন হয়ে যায়, এতে সমস্যা হয়। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল 2022

আসুন কিছু তথ্য নেওয়া যাক। প্রাথমিক শিক্ষক নিয়োগ অর্থাৎ প্রাথমিক স্তরের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সারা বাংলাদেশ থেকে লক্ষাধিক পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে।

আজ তাদের ফলাফল প্রকাশিত হয়েছে। প্রাথমিক শিক্ষকদের মর্যাদা অনেক বেড়েছে। বর্তমানে তাদের সক্ষমতা অনেক বেড়েছে। চাহিদা দ্বিগুণ হয়েছে। প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল সংগ্রহ করতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Www dpe gov bd প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২য় ধাপ 

আমাদের দেশের তরুণ প্রজন্মের কাছে প্রাথমিক সহকারী শিক্ষক একটি বড় পদ। অনেকেই আছেন যারা শিক্ষিত হলেও সঠিক চাকরি পাননি। তাই তারা নিয়োগের জন্য প্রাথমিক সহকারী শিক্ষক পদ বেছে নেন। প্রতি বছর অনেক মানুষ এই পরীক্ষায় অংশ নেয় এই আশায় যে তারা পাস করবে। পরীক্ষা শেষ হওয়ার পরে তারা তাদের ডিপিই প্রাথমিক ফলাফল অনুসন্ধান করে।

ফলাফল চেক করুন?

এই প্রাথমিক শিক্ষক নিয়োগ শুরু হয়েছিল দুই বছর আগে। আবেদন শুরু হলে অনেক স্নাতক উত্তীর্ণ ব্যক্তি প্রাথমিক সহকারী শিক্ষক পদে আবেদন করেন। এ বছর মোট 20,00,000 জন আবেদন করেছেন। তবে সব আবেদনকারী পদ পাবেন না। তাই এখন সকল আবেদনকারী ফলাফলের জন্য অপেক্ষা করছেন।

এ বছর পরীক্ষা শুরু হয় ২২ এপ্রিল। এটি কয়েকটি জেলার জন্য প্রথম পর্বের পরীক্ষা ছিল। এর ফলাফল 12 মে প্রকাশিত হয়েছিল। দ্বিতীয় পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০ মে। আজ এই সপ্তাহে প্রাথমিক সহকারী শিক্ষক ২য় পর্বের ফলাফল অনলাইনে প্রকাশিত হয়েছে।

Www dpe gov bd result 2022 pdf

যারা এখন তাদের প্রাথমিক ফলাফল খুঁজছেন তারা ডিপিই থেকে ফলাফল ডাউনলোড করতে পারেন। পাস করা প্রার্থীরা ডিপিই থেকে একটি বার্তা পাবেন। তবে প্রার্থীরা নিশ্চিত হতে অনলাইন থেকে তাদের ফলাফল জানার চেষ্টা করেন। কিন্তু অনলাইন থেকে ফলাফল জানতে আপনাকে ডিপিই প্রাথমিক ফলাফল পাওয়ার সঠিক উপায় জানতে হবে।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা এবং ফলাফলের জন্য ডিপিই বা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ। তাদের লোকেরা ফলাফল প্রস্তুত করার জন্য কঠোর পরিশ্রম করে। ফলাফল প্রস্তুত হলে তা ডিপিই চেয়ারম্যানের কাছে হস্তান্তর করা হয়। তিনি আজ তা প্রকাশের সিদ্ধান্ত নেন এবং সকাল ১০টায় প্রাথমিক পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২য় ধাপ PDF ডাউনলোড করুন

প্রাথমিক শিক্ষকের ফলাফল জানা জরুরী। কারণ পরীক্ষায় অনেক প্রার্থী আছে। তাই ফল প্রকাশ হলে সবাই জানতে চায়। তাই আমরা ডিপিই প্রাথমিক শিক্ষকের ফলাফল প্রদান করছি যাতে আপনি সহজেই এটি খুঁজে পেতে পারেন। এ বছর ডিপিই নেওয়া নিয়োগ পরীক্ষা থেকে মোট ৪৫ হাজার নতুন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ দেবে। তাই তাদেরও ফলাফল দিতে হবে।

২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল 2022 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পাঁচ ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষা নেয়। এ বছর দুটি পর্যায় সম্পন্ন হয়েছে। প্রতি পর্বে কয়েকটি জেলায় পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষা আলাদাভাবে নেওয়া হয় কারণ প্রচুর আবেদনকারী রয়েছে। সব মিলিয়ে পরীক্ষা দেওয়া সম্ভব নয়।

20শে মে 2য় পর্বে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক পরীক্ষা এখন dpe gov bd-এ প্রকাশিত ফলাফলের জন্য প্রস্তুত। আবেদনকারীরা ফলাফলের জন্য dpe teletalk com bd বা www dpe gov bd এ যান।

ফলাফল দেখুন 

ডিপিই দুই বা তিন বছর পর প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ দেয়। এই পরীক্ষার বিজ্ঞপ্তি দুই বছর আগে প্রকাশিত হয়েছিল। করোনা মহামারী আসতে দেরি হয়ে গেছে। তাই তারা এপ্রিলে প্রথম পর্বের পরীক্ষা দিতে পারে। দ্বিতীয় পর্বটি 20 মে নেওয়া হয়েছিল এবং জুনের 1ম সপ্তাহে প্রাথমিক পরীক্ষার ফলাফল 2022 প্রকাশিত হয়েছিল।

প্রাথমিক এমসিকিউ এবং প্রাথমিক সহকারী শিক্ষক পদের জন্য লিখিত পরীক্ষা 20 মে 2022 তারিখে অনুষ্ঠিত হবে, এখন আবেদনকারীরা ফলাফল জানতে চান। সুতরাং ২য় ধাপের প্রাথমিক পরীক্ষার ফলাফল 2022 পিডিএফ ফাইল ডাউনলোড করুন এবং রোল নম্বর দ্বারা পৃথক অনুসন্ধান করুন।

২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার ফলাফল (২৯ জেলা) ২০২২

প্রাথমিক নিয়োগ ২য় ধাপ পরীক্ষার ফলাফল pdf

DPE পরীক্ষার পর দুই বা তিন সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২য় ধাপ  প্রকাশ করে। দ্বিতীয় পর্বের পরীক্ষা হয় ২০ মে। তাই আজ ফল প্রকাশ করা হলো। ফলাফল প্রকাশের অপেক্ষায় ছিলেন অনেকেই। তারা তাদের ফলাফল সম্পর্কে নার্ভাস ছিল. তবে এখন তারা শান্ত হতে পারে কারণ তাদের ইচ্ছা প্রাথমিক ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। 

তার আগেই ডিপিই ঘোষণা করেছে, ফল প্রকাশ হবে কয়েকদিন আগে। কিন্তু কিছু কারণে দেরি হয়ে গেল। কিন্তু আজ কোনো সমস্যা না হওয়ায় ডিপিই আজ ফল প্রকাশ করেছে। আপনার ফলাফল খুঁজে পেতে আপনার শুধু আপনার পরীক্ষার রোল প্রয়োজন।

  • মোট শূন্যপদ: 45,000
  • আবেদনকারী: 13,09,661 জন
  • প্রথম পর্যায়: 22 এপ্রিল, 2022
  • ফলাফল: 12 মে
  • দ্বিতীয় পর্ব: 20 মে
  • ফলাফল: আজ
  • তৃতীয় পর্যায়: 3 জুন
  • ফলাফল: পরের মাসে প্রকাশিত

প্রাইমারি ২য় ধাপ পরীক্ষার ফলাফল ২০২২ 

আপনার প্রাথমিক ফলাফল পরীক্ষা করার জন্য 2টি পদ্ধতি রয়েছে। আপনি প্রাথমিক পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড করতে পারেন। পিডিএফ ফাইলে আপনি আপনার রোল চেক করতে পারেন। উত্তীর্ণ প্রার্থীর রোল নম্বর তাদের দেখানো হয়। আপনি পাস করলে সেখানে আপনার রোল দেখতে পাবেন। দ্বিতীয় উপায় হল অনলাইন। আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এটি পরীক্ষা করতে পারেন।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পরীক্ষার ফলাফল এই সপ্তাহে প্রকাশিত হয়েছে তাই সকল আবেদনকারী অনলাইনে ফলাফল পরীক্ষা করে এবং সকল যোগ্য প্রার্থীরা এসএমএস করে তার ফলাফল জানতে পেরেছে।

দ্বিতীয় পর্বে অনেক জেলাকে পরীক্ষার জন্য অন্তর্ভুক্ত করা হয়েছিল। অনেক আবেদনকারী থাকলেও কোনো সমস্যা ছাড়াই পরীক্ষা নেওয়া হয়। সমস্ত আবেদনকারী তাদের পরীক্ষায় খুশি ছিল। কিন্তু পরীক্ষা ভালো না হওয়ায় তাদের কেউ কেউ অসন্তুষ্ট ছিল। তাই তারা এখন ডিপিই প্রাথমিক শিক্ষক ফলাফল প্রকাশের জন্য অপেক্ষা করছে।

dpe gov bd-এ প্রাথমিক নিয়োগের ফলাফল ২০২২

ডিপিই ঘোষণা করেছে যে 2022 সালের প্রাথমিক শিক্ষকের ফলাফল 2022 সালের জুনের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে। তাই সকল আবেদনকারীরা আমাদের ওয়েবসাইট এবং dpe gov bd ওয়েবসাইট যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল দেওয়া মেধা অবস্থানের জন্য অপেক্ষা করছে।

ফলাফল আপনাকে ওয়েবসাইট পরিদর্শন করতে হবে। দুটি ওয়েবসাইট আছে যা আপনার ডিপিই ফলাফল প্রদান করে। প্রথম dpe.teletelk.com.bd এবং dpe.gov.bd উভয়ই প্রাথমিক শিক্ষক ফলাফল প্রকাশের জন্য দায়ী ওয়েবসাইট। আপনার ফলাফল জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  • দুটি ওয়েবসাইটের একটিতে যান। http://www.dpe.gov.bd/
  • আপনার রোল নম্বর দিন
  • Submit টিপুন এবং আপনার ফলাফল পান।

DPE ফলাফল 2022 এর PDF ডাউনলোড করার পরে আবেদনকারীরা রোল নম্বর দ্বারা ফলাফল দেখতে পারেন। অনলাইনে ফলাফল পেতে dpe ওয়েবসাইটে যান পিডিএফ শীট জেলাভিত্তিক তালিকা এখান থেকে ডাউনলোড করুন। 

20শে মে অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার ফলাফল কবে পাওয়া যায় তার জন্য সবাই অপেক্ষা করছে। ডিপিই কর্তৃপক্ষ জানিয়েছে যে সম্প্রতি ভাইভা তারিখ সহ ডিপিই ওয়েবসাইটে ডিপিই ফলাফল প্রকাশ করেছে।

Primary 2nd step result 2022

ওয়েবসাইট dpe gov bd হল সমস্ত প্রাথমিক পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য দায়ী ওয়েবসাইট। তাই দ্বিতীয় পর্বের পরীক্ষার ফলাফলও এখানে প্রকাশ করা হলো। আপনি যদি আপনার ফলাফল পেতে চান তবে আপনি এখান থেকে পরীক্ষা করতে পারেন।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী সমস্ত আবেদনকারী, এখন তাদের 2য় পর্বের পরীক্ষার ফলাফল অনুসন্ধান করছে। কিন্তু তারা তাদের ফলাফল পেতে পারেনি আজই ফল প্রকাশ করা হলো। এখন তারা অনলাইন থেকে তাদের প্রাথমিক পরীক্ষার ফলাফল পেতে সক্ষম হবে। তাই আপনি যদি সহকারী শিক্ষক পরীক্ষার প্রার্থী হন তবে আপনি এখন আপনার ফলাফল অনুসন্ধান করতে পারেন।

এটি ছিল অনলাইনে আপনার ডিপিই ফলাফল পাওয়ার উপায়। এছাড়াও আপনি pdf ফাইল ডাউনলোড করতে পারেন। ডিপিই প্রাথমিক ফলাফলের পিডিএফ ফাইলের লিঙ্কটি এখানে দেওয়া হয়েছে যাতে আপনি এটি ডাউনলোড করতে পারেন। প্রাথমিক পরীক্ষার 2য় পর্বের ফলাফল dpe gov bd-এ উপলব্ধ এবং এছাড়াও সমস্ত যোগ্য প্রার্থীরা মেধার ফলাফলের সাথে এসএমএস পেয়েছেন।

এখন ফলাফল প্রকাশিত হয়েছে এবং আপনি প্রদত্ত উপায়ে আপনার ইচ্ছার ফলাফল পেতে পারেন। এই ডিপিই প্রাথমিক শিক্ষক ফলাফল যারা এই নিয়োগ থেকে একটি পদের জন্য চাইছিলেন তাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস.

২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ

2nd Step primary result 2022

২য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *