প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ এর তারিখ। Primary Viva Result 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ এর তারিখ। Primary Viva Result 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ এর তারিখ: প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।  লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর জেলা ভিত্তিক মৌখিক পরীক্ষা নেয়া হচ্ছে।  ইতিমধ্যেই প্রায় সবকটি জেলায় মৌখিক পরীক্ষা শেষ হয়েছে।  দিনাজপুর জেলার মৌখিক পরীক্ষা আগামী 12 ই অক্টোবর শেষ হবে।  এবারে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল করার দায়িত্বে রয়েছে বুয়েট।  পরীক্ষা শেষ হয়েছে সকল জেলার মৌখিক পরীক্ষার নম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তররে প্রেরণ করা হয়েছে। 

 ২০২০ সাল ভিত্তিক নিয়োগে বিজ্ঞপ্তির আলোকে 50 হাজারেরও বেশি প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে।  বিশেষ সূত্রে জানা প্রাথমিক অক্টোবরের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে।  

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের এই পোস্টটি পড়ুন। 

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে কবে?

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান।  গত 7 সেপ্টেম্বর 2012 তারিখে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এই তথ্য  জানান তিনি।

প্রাথমিক সহকারী শিক্ষকদের চাকরিতে যোগদান কবে?

মৌখিক পরীক্ষা শেষে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশের পর চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই নির্বাচিত প্রার্থীদের চাকরিতে যোগদানের কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।  কার্যক্রমের মাধ্যমে সারাদেশে 50 হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ করা হবে।  প্রাথমিক শিক্ষক নিয়োগের ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদেরকে জেলা প্রাথমিক শিক্ষা অফিস যোগদান করতে হবে। জেলা প্রাথমিক শিক্ষা অফিস যোগদান শেষে তাদেরকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এর মাধ্যমে বিদ্যালয়ে পদায়ন করা হবে। 

 প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইভা ফলাফল ২০২২

 সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষা ইতিমধ্যেই রয়েছে।  মৌখিক পরীক্ষা আগামী অক্টোবর সম্পন্ন হবে মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পর নভেম্বরের প্রথম সপ্তাহে প্রাথমিক শিক্ষক নিয়োগের রেজাল্ট প্রকাশিত হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর মোট ২ ধাপে প্রার্থীদের পরীক্ষা নেয়া হয়েছে। প্রথম ধাপে অর্থাৎ mcq আকারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জেলা পর্যায়ে ভাইভা পরীক্ষা নেয়া হয়েছে। জেলা পর্যায়ে উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী হিসাবে পদায়ন করা হবে। 

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ কি প্যানেল হবে?

আমাদের উত্তর হচ্ছে না, কারণ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় চাকরির বিজ্ঞপ্তি তে স্পষ্টভাবে উল্লেখ করে দিয়েছিল যে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ দেয়া হবে কোন ধরনের প্যানেল করে নিয়োগ দেয়ার সুযোগ নেই।

প্রাথমিক শিক্ষক নিয়োগ : উপজেলা ভিত্তিক শূন্য পদ দেখুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল কিভাবে তৈরি হবে?

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল সম্পূর্ণ সফটওয়ারের মাধ্যমে তৈরি করা হবে।  লিখিত লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বর এর যোগফল করার পর যে সকল প্রার্থীর নম্বর সর্বোচ্চ হবে তারাই নিয়োগ পাবে।  প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম উপজেলা ভিত্তিক সম্পন্ন হয়ে থাকে।  সুতরাং উপজেলাভিত্তিক মেধাতালিকা করে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। 

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর জানিয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা 2019 অনুসরণ করে সম্পূর্ণ নিরপেক্ষ তার সঙ্গে এই নিয়োগ-প্রক্রিয়ার কার্যক্রম সম্পন্ন হচ্ছে।  সুতরাং প্রতারক চক্রের সাথে কোন ধরনের আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল কিভাবে দেখবেন?

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।  ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড এর লিঙ্ক নিচে।

dpe gov bd Result

dpe viva result 2022

 এছাড়াও প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল জানিয়ে দেয়া হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে কতজন চাকরি পাবে?

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মোট তিনটি ধাপে অনুষ্ঠিত হয়েছে। নিয়োগ পরীক্ষায় মোট ১,৫১,৮২৫ জন নির্বাচিত হয়েছেন।  হিসাবে গড়ে প্রতি চারজন থেকে একজন প্রার্থীকে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

Primary Assistant Teacher Viva Result 2022

  • চলুন দেখি কিভাবে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ভাইভা রেজাল্ট দেখবেন- 
  • প্রথমেই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।

লিংক – http://www.dpe.gov.bd/site/view/notices

  • এবারে মেনু থেকে নোটিশ অপশনে ক্লিক করুন ।
  • নোটিশ বোর্ডে আপনি সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ সংক্রান্ত একটি কলাম দেখতে পারবেন 
প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল প্রকাশ এর তারিখ। Primary Viva Result 2022
DPE Notice Board
  • এই কলামে আপনি ফলাফলের পিডিএফ কপি পাবেন।

এভাবেই আপনি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল দেখতে পারবেন। 

About adminbd

John Romeo is a content writer.

View all posts by adminbd →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *